Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, December 29, 2017

সবার জেনে রাখা উচিৎ স্মার্টফোন স্লো হওয়ার পাঁচটিকারণ

শখ করে অনেক দাম দিয়ে নামিদামিব্র্যান্ডের স্মার্টফোন কিনেছেন, তারপরওকয়েকদিন ব্যবহারেরই স্লো! এই ফোন নিয়েআপনার বিরক্তির শেষ নেই কিন্তু তারচেয়ে মন খারাপই বেশি।

এক আধবার এটাকে নিয়ে হয়তো কাস্টমারকেয়ারে গিয়েছেন, কিন্তু ফোন কিনে যদিদিনের পর দিন কাস্টমার কেয়ারেই ফেলেরাখতে হয় তাহলে দামি ফোন কিনে লাভকী হলো!ভাবছেন, ফোনের এতো শত বিজ্ঞাপন,আসলে সব ভুয়া? সমস্যাটা হতে পারেআপনার ফোন ব্যবহারের ত্রুটির কারণেও।তাই জেনে নিন দৈনন্দিন আপনার কোনঅভ্যাসগুলোর প্রভাবে স্মার্টফোন স্লোহয়ে যাচ্ছে।

 

 

১. অনেকেই মোবাইলের মেমরি ফুল না হয়েযাওয়া পর্যন্ত এক্সটার্নাল মেমরি কার্ডব্যবহার করেন না। এতে করে মোবাইলেরপারফরম্যান্সের ওপর প্রভাব পড়ে।ইন্টারনাল মেমরিতে খালি জায়গা যতোকমতে তাকবে, মোবাইলও ততোই স্লো হতেথাকবে। তাই মেমোরি কার্ড ব্যবহার করাউচিৎ শুরু থেকেই।

 

২. অনেকেই প্রয়োজন ছাড়া দীর্ঘদিনপর্যন্ত ফোন শাট ডাউন বা রিবুট করেননা। কিন্তু ফোনের ক্যাশ ক্লিয়ারের জন্যসপ্তাহে অন্তত একদিন ফোন শাট ডাউনঅথবা রিবুট করা উচিত।

৩. পানি লাগলে ফোনের ক্ষতি হয় এটাজেনেও অনেকেই অনেক সময় ভেজা হাতেফোন ব্যবহার করেন। এতে করে ফোনেরমারাত্মক ক্ষতি হতে পারে। বিশেষ করেফোনে হোমবাটনে কখনই পানির স্পর্শলাগতে দেওয়া উযচিৎ নয়।

৪. যেকোন অ্যাপ ইন্সটল করার আগে সর্তকথাকুন। এটি আপনার ফোনে ভাইরাসআক্রমণের কারণ হতে পারে। ফোনেএকবার ভাইরাস প্রবেশ করলে মহাবিপদেপড়বেন।

৫. অনেক সময় যেসব সফটওয়ার ইনস্টল করারঅনুমতি দেওয়া হয় না, জোর করে অনেকসেসব সফটওয়ার স্মার্টফোনে ইনস্টল করারচেষ্টা করেন। এতে করে ফোনের মারাত্মকক্ষতির আশঙ্কা থাকে।আশা করি পোস্টটি আপনাদের ভালোলেগেছে।ধন্যবাদ।।।

 

Post Top Ad

Your Ad Spot

Pages