Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, May 19, 2017

রাজশাহী বিশ্ববিদ্যালয় এর G ইউনিটের পরীক্ষার বিষয়, আসন সংখ্যা, মানবন্টন

আজকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এর G ইউনিটের পরীক্ষার বিষয়, আসন সংখ্যা, মানবন্টন নিয়ে আলোচনা করবো :-) । বালক বালিকা আশা করি এই নিয়ে আর কোন প্রশ্ন করবা নাহ :3 ।
.
✳G ইউনিটের সাবজেক্ট ও আসনসংখ্যা নিচে বিস্তারিত দেওয়া হলো :-) : বিডিলাভ২৪.কম
.
✔এগ্রোনমী এন্ড এগ্রিকালচার এক্সটেনশন ৫৬ টি
✔ফিশারিজ ৫০ টি
✔এনিমেল হাজবেন্ড্রী এন্ড ভেটেরিনারি সায়েন্স ৫০ টি
✔ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি ৫৬ টি
. BDLove24.Com
➽ মোট আসন ২১২ টি
.
✳G ইউনিটে সাইন্স এর স্টুডেন্ট রাই কেবল এক্সাম দিতে পারবে :-) ।G ইউনিটে ভর্তি পরীক্ষা সম্পুর্ন MCQ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে :-) ।G ইউনিটে ১০০ নাম্বারের জন্য ১০০ টি প্রশ্ন থাকবে :-) ।
.
✳ যারা G ইউনিটে এক্সাম দিবে তাদের কোন কোন সাবজেক্ট এ এক্সাম দিতে হবে আর কোনটার ওপর কতো মার্ক করে তা নিচে বিস্তারিত দেওয়া হলো :-) : BDLove24.Com
.
✔পদার্থ ২০ মার্ক
✔রসায়ন ২০ মার্ক
✔জীববিজ্ঞান ৫০ মার্ক
✔ইংরেজি ১০ মার্ক
.
✳G ইউনিটের সার্কুলার এ যেহেতু আলাদা আলাদা করে পাশ করতে হবে কি নাহ এই নিয়ে স্পষ্ট করে কিছু দেওয়া নাই তবে ধারনা করা হচ্ছে আলাদা আলাদা করে পাস করতে হবে তাছাড়া মেরিট লিস্ট এ নাম আসবে নাহ :-) । তাই যারা এক্সাম দিবা তাদের লক্ষ্য যেনো থাকে প্রতি সাবজেক্ট এই পাস করা :-) । বিডিলাভ২৪.কম
.
✳G ইউনিটের সাবজেক্ট প্রতি পাস মার্ক লিখা না থাকলেও ধারনা করা যাচ্ছে প্রতি সাবজেক্ট এ ৩ অংশের মধ্যে ১ অংশ করে নাম্বার পেতে হবে।কেও যদি টোটাল ৪০ নাম্বার না পাই তাহলে তার রেজাল্ট ফেল আসবে :-) । তাই চান্স পেতে চাইলে লক্ষ্য রাখতে হবে যাতে আলাদা আলাদা ভাবে পাস হয়ে মিনিমাম ৪০ মার্ক থাকে :-) ।
.
✳রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পয়েন্ট এর ওপরে কোন মার্ক নেই মানে এডমিশান এ যে ভাল করবে তার চান্স হয়ে যাবেহ :-) । আর প্রতিটি ভুল উত্তর দাগানোর জন্য .২৫ করে মার্ক কাটা যাবেহ :-) ।
. বিডিলাভ২৪.কম
✳ পরীক্ষার হলে কোন ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস যেমন ক্যালকুলেটর, মোবাইল ফোন,হেডফোন মেমোরি যুক্ত ঘড়ি ইত্যাদি সাথে আনা যাবেহ নাহ :-) ।
.
✳ কালকে রাজশাহী বিশ্ববিদ্যালয় এর অন্য ইউনিট নিয়ে ইনসাআল্লাহ আলোচনা করবো :-) ।তাই আজকে অন্য ইউনিট এর গুলো কেন দিলাম না এই নিয়ে কোন প্রশ্ন করবা নাহ :3 ।
.
অনেকেই আছো হয়তো পোস্টটি পরে এসে আবার পেজে খুজো কিন্তু পাওনা তাদের বলছি পোস্টটি যাদের কাছে প্রয়োজনীয় মনে হয় তারা শেয়ার করে নিজের টাইমলাইন এ রেখে দাও।আর কিছু জিজ্ঞেস করলে কমেন্ট এ জিজ্ঞেস করো আমি ইনসাআল্লাহ কিছুক্ষন পর উত্তর দিয়ে দিব।
.
#bdlove24 :-)

Post Top Ad

Your Ad Spot

Pages