Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, March 28, 2017

স্টাইল » জীবনধারা » এক মাসে ১০ পাউন্ড ওজন কমিয়ে ফেলুন মাত্র ১ খাবারে

মঙ্গলবার, ২৮ মার্চ ২০১৭ || বিকাল ৩:৩২
রাজশাহীতে বিস্ফোরকসহ আটক ২
‘দেশে লুকিয়ে থাকা জঙ্গিদের খুঁজে বের করা হবে’
সাংবাদিক আফতাব আহমেদ হত্যা মামলায় ৫ জনের ফাঁসি
জাপানী নাগরিককে হত্যার হুমকিতে গ্রেফতার দুইজন
ফটোসাংবাদিক আফতাব হত্যায় পাঁচজনের মৃত্যুদণ্ডাদেশ
ভুয়া প্রশ্নপত্র বিক্রির অভিযোগে অধ্যক্ষসহ ৯ জন গ্রেফতার
সুরতহাল রিপোর্ট যা বলছে নিহত দুই জঙ্গি সম্পর্কে
‘আতিয়া মহল’ উড়িয়ে দেয়ার পরিকল্পনা করেছে সেনাবাহিনী !
কুসিক নির্বাচনে মোতায়েন থাকবে ২৬ প্লাটুন বিজিবি
দীর্ঘমেয়াদি প্রকল্পে ব্যয় বাড়ছে ৫৫ দশমিক ৫৯ শতাংশ
আতিয়া মহলে জঙ্গিদের ফাঁদে পা দেইনি সোয়াট
জঙ্গিদের কাছে রয়েছে স্মল আর্মস ও আইইডিসহ প্রচুর পরিমাণে বিস্ফোরক
আতিয়া মহলের ভিতরের জঙ্গিদের চাইতে বাইরের জঙ্গি নিয়ে উৎকণ্ঠা
কমান্ডো অভিযানে নিহত চারজনের একজন জঙ্গি মুসা!
চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা মিজু আহমেদ মারা গেছেন
সামরিক চুক্তির আগেই ‘জঙ্গি ‘আতঙ্ক’, আতিয়া মহলে সামরিক অভিযান, উৎকণ্ঠায় সারাদেশ
অজ্ঞান ও জ্ঞানহীনরাই দুর্নীতি করে: ইকবাল মাহমুদ
অতি কৌতূহলে প্রাণ গেল ওদের মৃত্যুর আগে জঙ্গিরা ‘এক্সপ্লোসিভ ফুটিয়েছে, গ্রেনেড চার্জ করেছে, গুলি করেছে’
Advertisement
Advertisement
কমেন্টস
এক মাসে ১০ পাউন্ড ওজন কমিয়ে ফেলুন মাত্র ১ খাবারে
প্রকাশঃ মার্চ ১২, ২০১৬
Advertisement
বিডিমর্নিং ডেস্ক –
মাসে ১০ পাউন্ড কমাতে পারবেন কিন্তু খাবার নিয়েও কোন দুশ্চিন্তা করতে হবে না। বিনা ব্যায়ামে মাসে ১০ পাউন্ড কিংবা এর বেশী ওজন কমাতে চাইলে কেবল দিনে দুই বেলা খেতে হবে একটি খাবার।
খেতে সুস্বাদু ও হরেক স্বাদের বাহার এই খাবারটি। খুব সহজেই বানিয়ে নিতে পারবেন। রান্না বান্নার ঝুটু ঝামেলাও নেই। কয়েকটি উপাদান মিশিয়ে তৈরি করে ফেলুন আপনার ওজন কমানোর সিক্রেট ফর্মুলা।
আসুন জেনে নেই কিভাবে বানাবেন –
উপকরণঃ
রোলড ওটস, স্কিম মিল্ক বা নন ফ্যাট দুধ, লো ফ্যাট টক দই, ডায়াবেটিক চিনি, আপনার পছন্দের যে কোন একটি বা দুটি ফল, (আপনি চাইলে মিষ্টি বাদ দিয়ে ঝাল-মশলা যোগ করে খেতে পারেন। সাথে দিতে পারেন কোন সবজি)।
পরিমাণঃ
রোলড ওটস ১/২ কাপ
১/৩ কাপ স্কিম মিল্ক/নন ফ্যাট দুধ
১/৩ কাপ লো ফ্যাট টক দই
ডায়াবেটিক চিনি স্বাদ অনুযায়ী
যে কোন ফল ১/২ কাপ
প্রণালিঃ
ফল বাদে সমস্ত উপকরণ একত্রে মিশিয়ে রাখুন রাতের বেলাতেই। ঢাকনা দিয়ে ফ্রিজে রেখে দিন। সকাল বেলায় উঠে দেখবেন তৈরি হয়ে গিয়েছে দারুণ সুস্বাদু খাবার। এটাকেই সারাদিন খেতে পারবেন আপনি। খেতে পারেন ঠাণ্ডা, চাইলে গরমও করে নিতে পারেন। পাতলা খেতে চাইলে পানি যোগ করবেন। তবে যেটুকু পরিমাণ দেয়া হয়েছে এর বেশী কিছু যোগ করবেন না।
কিভাবে খাবেনঃ
দিনে দুই বেলা আপনার সাধারণ আহার বাদ দিয়ে খাবেন এই খাবারটি। যেটুকু পরিমাণে দেয়া হবে, ঠিক সেটুকুই। ডিনারে অবশ্যই খাবেন এটি, সাথে ব্রেকফাস্ট বা লাঞ্চ যে কোন একবেলায় খাবেন যখন আপনার সুবিধা হয়।
অন্য বেলায় সাধারণ খাবার খাবেন, তখন কোন কার্বোহাইড্রেট, মিষ্টি বা ভাজা খাবার খাবেন না। গ্রিল করে চিকেন বা মাছ, সাথে কাঁচা বা অল্প তেলের সবজি, ডাল ইত্যাদি রাখবেন খাবারের তালিকায়। খুব বেশী হলে একটি রুটি চলতে পারে। আর কাঁচা ফলমূল ও সালাদ খেতে পারেন ইচ্ছা মত। যে কদিন ডায়েট করবেন, কোন রকম কোমল পানীয় পান করবেন না এবং চিনির বদলে ডায়াবেটিক সুগার ব্যবহার করবেন।
কিভাবে এই খাবারটি কাজ করেঃ
এই খাবারটি ওটস, টক দই এবং দুধের তৈরি একটি সুস্বাদু খাবার যার এক বাটিতে আছে মাত্র ৬০০ ক্যালোরি। কিন্তু খাবারটি দীর্ঘ সময় আপনার পেট ভরা রাখে, উচ্চ মাত্রার ফাইবার থাকে বিধায় শরীরের মেটাবোলিজম উন্নত করে ও ওজন কমাতে সহায়তা করে। ১ পাউন্ড কমানোর জন্য মোটামুটি ৩৫০০ ক্যালোরি ঝরাতে হয়। আপনি যদি দিনে দুইবেলা এই খাবারটি খান, তাহলে আপনি দুই বেলায় মোট গ্রহণ পড়বে মাত্র ৬০০ ক্যালোরি।
আর অন্য বেলায় যদি কার্বোহাইড্রেট, মিষ্টি ও ভাজা খাবার বাদ দিয়ে আহার করেন, তবে পেট পুরে খেলেও ৪০০/৫০০ ক্যালোরির বেশী গ্রহণ করা হবে না। সব মিলিয়ে আপনার পেট ভরা রেখেও দৈনিক ক্যালোরি গ্রহনের পরিমাণ কমে আসবে মোট ১০০০ ক্যালোরিতে। একজন মানুষের দৈহিক ক্যালোরির চাহিদা তার ওজন ও কাজের ভিত্তিতে মোটামুটি ১৫০০ থেকে ২৫০০ ক্যালোরি। দিনে ১০০০ ক্যালোরির মাঝে খাওয়া দাওয়ার পর্ব সারতে পারলে ব্যায়াম করা ছাড়াই মোটামুটি ৩ দিনে ৩৫০০ ক্যালোরি বাড়তি খরচ হবে, অর্থাৎ ১ পাউন্ড করে ঝরবে আপনার ওজন। এভাবে মাসে কমপক্ষে ১০ পাউন্ড এবং এর বেশিও ওজন কম করতে পারবেন। ভালো ফল পেতে দৈনিক ৩০ মিনিট থেকে ১ ঘণ্টা ব্যায়ামের অভ্যাসও করতে পারেন। এতে ওজন কমবে দ্রুত

Post Top Ad

Your Ad Spot

Pages