Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, December 2, 2016

যেভাবে কালো ও লম্বা চুল পাবেন

আপনার চুল কতটুকু লম্বা হবে তা অনেকটাই নির্ভর করে চুলের প্রতি আপনার যত্নের উপর। কিন্তু এমন অনেকে আছে যাদের চুল যত্ন ছাড়াই দ্রুত বাড়ে আবার অনেকে আছে যারা নিজের চুলের যত্নে রাত-দিন পার করে দেয় তাও চুল বড় হতে অনেক বেশি সময় নেয়। চুল শুধু লম্বা হলেই তো হবে না, চুল হতে হবে ঘন এবং সিল্কি। তাই চুল সুন্দর রেখে কিভাবে বৃদ্ধি ত্বরান্বিত করবেন তা জেনে নিন এখনি।
যা করবেন
৩ টি রসুনের কোয়া, ২ টুকরা পেয়াজ, ২ টুকরা আদা নিন। ব্লেন্ডারে ব্লেন্ড করে বা ছেঁচে এগুলো থেকে রস বের করে একটি ছোট বোতলে রাখুন। এবার এতে ১ চা চামচ জিরা গুড়া মেশান। এরপর এতে ২ টেবিল চামচ অলিভ অয়েল ও ২ টেবিল চামচ গ্রিন টি মেশান। বোতলের মুখ আটকিয়ে ভালো করে ঝেকে এটি ৩ ঘন্টা রেখে দিন। এরপর এই মিশ্রণ মাথার ত্বকে ও সমগ্র চুলে ভালো করে লাগান ও মাথা নিচু করে ম্যাসাজ করুন। চুলে এই প্যাক লাগানোর পর অবশ্যই মাথা নিচু করে ৪ মিনিট ম্যাসাজ করতে হবে । ৩০ মিনিট পর চুলে শ্যাম্পু করে ফেলুন। এই হেয়ার প্যাক দেয়ার পর চুলে অনেক গন্ধ হবে কিন্তু চুল দ্রুত বাড়াতে এই প্যাকের কোন জুরি নেই। সপ্তাহে ১/২ বার এই হেয়ার প্যাক ব্যবহার করবেন। এই হেয়ার প্যাক লাগানো বাদে যেদিন শ্যাম্পু করবেন তার অন্তত দুই ঘন্টা আগে চুলে নারকেল তেল লাগিয়ে ম্যাসাজ করবেন।
এবার চলে আসি চুল প্রাকৃতিকভাবে কিভাবে কালো করবেন সে ব্যাপারে। এর জন্য যা করতে পারেন
চুলে প্রতিদিন হাল্কা সরিষার তেল ম্যাসাজ করুন। এরপর হেয়ার ক্যাপ পরে থাকুন। ১ ঘন্টা পর চুল ধুয়ে ফেলুন। প্রতিদিন তেল লাগাবেন মানে এই না প্রতিদিন শ্যাম্পু করবেন। এতে চুলের ক্ষতি হবে। চুল ভালো করে পানি দিয়ে ধুয়ে ফেলবেন। এই প্রক্রিয়ায় চুল কালো করতে চাইলে যত পারবেন কম শ্যাম্পু করবেন।
অথবা
১ চা চামচ লেবুর রস, ১ টেবিল চামচ পানি, ১ টেবিল চামচ আমলকি পাউডার ও ১ চা চামচ মধু ভালো করে মিশিয়ে স্কাল্প ও সমগ্র চুলে ভালো করে লাগিয়ে নিন। এরপর ২০ মিনিট রেখে চুল ধুয়ে ফেলুন। ৫ দিন পরপর এই হেয়ার প্যাক ব্যবহার করুন। যেদিন এই হেয়ার প্যাক ব্যবহার করবেন সেদিন চুলে শ্যাম্পু করবেন না।

Post Top Ad

Your Ad Spot

Pages