Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, December 2, 2016

চুল রঙ করার পুর্বে সঠিক রঙ কিভাবে যাচাই করবেন জেনে নিন

বর্তমানে আধুনিক নারীরা কমবেশি সবাই চুলে রঙ করেন। আপনিও কি চুলের রঙ করার কথা ভাবছেন? কিন্তু ঠিক বুঝতে পারছেন না যে ঠিক কী রঙ আপনার চুলেভালো লাগবে!আপনি পুরো চুলে রঙ করতে পারেন অথবা চুলের নির্দিষ্ট কোনো অংশেও রঙ করতে পারবেন। এটাকে চুল হাইলাইট করা বলে।যেহেতু আমাদের চুলের রঙ কালো বা একটু বাদামি তাই দেখে নেওয়া যাক ঠিক কী কী রঙ কালো চুলে ভালো মানাবে-
১) বিচ ব্রাউনঃ
এই রঙটা অনেকটা সমুদ্রের বালির মত। এই রঙটা কালো চুলে খুব দারুণ ভাবে মিশে যায় আর নিয়ে আসে একটা দারুণ নতুন লুক।এই রঙটা মুখকে অনেকটা স্নিগ্ধ করে তোলে আর চোখকে আরো উজ্জ্বল করে তুলবে।
২) ক্যারামেলঃ
এই রঙটা কালো চুলে বেশ মানাবে। আপনার চুল ছোটো বা লম্বা যাই হোক না কেন এটা সব ক্ষেত্রেই বেশ মানানসই। এই রঙটা অনেকটা ব্রাউন আর গোল্ডেন এর মিশ্রণ। তাই এই রঙটা পুরো চুলে করলে একটা দারুণ কালো আর সোনালির হাইলাইট এফেক্ট নিয়ে আসবে তাই এই রঙটা আমার প্রচণ্ড পছন্দের।
৩) গোল্ডেন ব্রাউনঃ
যারা নিজেদের চুল নিয়ে একটু এক্সপেরিমেন্ট করতে ভালোবাসেন তারা অবশ্যই এই রঙটা ট্রাই করে দেখতে পারেন। যারা একটু ফর্সা তাদের এই রঙটাতে আর উজ্জ্বল লাগবে। তবে একটু চাপা রঙেও বেশ মানাবে। সমস্ত ফ্যাশন প্রেমি নারীদের এই রঙটা ভীষণ পছন্দের। কোঁকড়ানো চুলে এই রঙটা দারুণ লাগবে।
৪) চেস্টনাটঃ
যাদের চুল স্ট্রেট বা একটু ওয়েভি তাদের এই রঙটাতে খুবই ভালো লাগবে। এই রঙটা লাগালে কিছুটা চুল একটু লাল লাগতেও পারে কিন্তু পুরো চুলে লাগালে একসাথে খুব সুন্দর লাগবে।
৫) মেহগনি রঙঃ
যারা একটু বেটে তাদের জন্য এই রঙটা আদর্শ। সবার মাঝে এই রঙটা আপনাকে মধ্যমণি করে তুলবে। কিন্তু এই রঙটা লাগালে আপনাকে একটু বেশি কেয়ার নিতে হবে আর মাঝে মাঝেই আপনাকে একটু আধটু টাচআপ করতে হবে নইলে কিন্তু রঙটা খুব ভালো বোঝা যাবে না। এই রঙটা খুব সহজেই কালো চুলে ফিট করে যায়। অনেক বেশি কেয়ার করতে হবে বলে এই রঙটা আপনার পছন্দের তালিকা থেকে বাদ দেবেন না কারণ যখন আপনি ফলটা দেখবেন তখন আপনার মুখে নিশ্চয়ই হাসি ফুটবে।
৬) আ্যাশ ব্রাউনঃ
এই রঙটা বাংলাদেশ আর ভারতীয় ত্বকে খুব ভালো লাগবে। এটা একটা আভিজাত্য এনে দেবে আপনার ব্যাক্তিত্বে। তবে যেহেতু এই রঙটা কালোর থেকে একটু হালকা তাই অনেকেই ভাবেন যে এই রঙটা লাগালে আপনার বয়স বেশি দেখাবে। কিন্তু এটা সম্পূর্ণ ভুল ধারণা।এই রঙটা চুলে একটা আলোআঁধারি রঙ এনে দেবে। তাই এই রঙটাকে নিশ্চয় ট্রাই করে দেখবেন।
৭) আ্যাশ ব্ল্যাকঃ
যাদের সামান্য চুল পেকে গেছে এটা তাদের জন্য উপহারসম। এই রঙটা চুলে একটা গভীরতা নিয়ে আসবে। এই রঙের সবথেকে ভালো বিশেষত্ব হল এই যে আপনার যদি কিছুটা সাদা চুল বেরিয়ে পড়ে তাহলে এই রঙটা সেটাকে খুব ভালো ভাবে ঢেকে দেবে আর কেউ সেটা দেখে বুঝতেও পারবেনা। এই রঙটা মধ্য বয়সি পুরুষ আর মহিলা সবার জন্য একদম পারফেক্ট।
এগুলো ছাড়াও আরও অনেক রঙ আছে। তবে আপনি যদি চান তাহলে আপনার হেয়ার স্টাইললিস্টের থেকে জেনে নিতে পারেন। তবে চুলে রঙ যদি প্রাকৃতিক ভাবে চান তবে হেনা করতে পারেন এতে হালকা একটা লালচে ব্রাউন রঙ আসবে।

Post Top Ad

Your Ad Spot

Pages