Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, December 6, 2016

বাসা থেকে অনলাইনে চাকরি করার কি কোনো ব্যবস্থা আছে?

অনলাইনে বিভিন্ন চাকরিগুলোর একটা সুবিধা হল বাসা থেকেই কাজ করা যায়। এমন অনেকেই আছেন যারা মূল চাকরির পাশাপাশি পার্টটাইম হিসেবে বাসা থেকে এমন ধরনের কাজ করে থাকেন। আবার অনেকে মূল চাকরি হিসেবেই এই পেশাকে বেছে নেন। পৃথিবীর যেকোনো জায়গায় বসেই এই ধরনের চাকরি করা সম্ভব। শুধু এর জন্য প্রয়োজন শক্তিশালী নেটওয়ার্ক।
এর জন্য যা যা করতে হবে :
প্রতিষ্ঠিত প্রায় সব প্রতিষ্ঠানই পত্রিকার পাশাপাশি অনলাইন জব সাইটে চাকরির বিজ্ঞাপন প্রকাশ করে থাকে। চাকরির খোঁজ পেতে হলে অনলাইনে চাকরি খোঁজার ওয়েবসাইটে ঢুকতে হবে। পেশা বা ক্ষেত্রভেদে কোন সাইটটি আপনার জন্য বেশি কার্যকর, জানতে সাইটগুলো সামান্য ঘাঁটাঘাঁটি করলেই পাওয়া যাবে ধারণা। ঘরে বসে অনলাইনেই চাকরির আবেদন করা যায়। এছাড়া বেশির ভাগ প্রতিষ্ঠানেরই নিজস্ব ওয়েবসাইট আছে। সেখানেও তারা নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে থাকে। তাই বড় প্রতিষ্ঠানগুলোর ওয়েবসাইটে মাঝেমধ্যেই দেখা উচিত কোনো নিয়োগ বিজ্ঞপ্তি আছে কি না।
এছাড়া আপনি চাইলেই ইন্টারনেটে বিভিন্ন চাকরির ওয়েবসাইটে ঢুকে নিজের জীবনবৃত্তান্ত জমা রাখতে পারেন। এই জীবনবৃত্তান্ত দেখেই অনেক প্রতিষ্ঠান সাক্ষাৎকারের জন্য ডাকে। একজন চাকরিপ্রার্থী যতই দক্ষ বা যোগ্য হোক না কেন, তার জীবনবৃত্তান্ত যদি খুব সাধারণ মানের হয়, তাহলে প্রাথমিক ধাপেই রয়েছে বাদ পড়ার আশঙ্কা। তাই আকর্ষণীয় করে তৈরি করতে হবে ভার্চুয়াল জীবনবৃত্তান্ত। জীবনবৃত্তান্তে সব সঠিক তথ্য দিতে হবে। উল্লেখ করতে হবে নিজের অর্জন, অভিজ্ঞতার কথা। জীবনবৃত্তান্ত দেখে প্রার্থী সম্পর্কে চাকরিদাতা প্রতিষ্ঠানের যেন ইতিবাচক ধারণা তৈরি হয়, খেয়াল রাখতে হবে সেদিকে। ধন্যবাদ

Post Top Ad

Your Ad Spot

Pages