Breaking

Post Top Ad

Your Ad Spot

Saturday, December 3, 2016

চোখের নিচের কালো দাগ দূর করার ৭টি টিপস

চোখ যে মনের কথা কয়। আর সেই চোখের নিচে যদি কাল দাগ পড়ে তাহলে কেমন লাগে? না নিজের কাছে ভালো লাগে দেখতে, না মনের মত সাজা যায়। তাহলে চলুন জেনে নেই কি ভাবে ঘরোয়া পদ্ধতি ব্যবহার করে আমরা এই সম্যসা দূর করতে পারি।
১. ফ্রিজে বরফের কিউব পাত্রে সাধারণ পানিতে গোলাপ মিশিয়ে জমতে দিন। দিনের শেষে ঘুমানোর আগে একটুকরো বরফ একটি রুমালে পেঁচিয়ে চোখের চারি দিকে ঘষুন। আপনি গ্রিন টি লিকারও ব্যবহার করতে পারেন পানির বদলে। এটি আপনার চোখের কালো দাগ দূর করতেই সাহায্য করবে না বরং চোখের ক্লান্তিও দূর করবে।
২. দুটি পরিষ্কার তুলো নিন, গোলাপ জলে তা ভিজিয়ে নিন। এবার দুই চোখের উপরে তুলো দিয়ে ১০ মিনিট ঢেকে রাখুন। ১০ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
৩. বাদাম তেল অল্প করে নিয়ে চোখের চার দিকে ম্যাসেজ করুন, নিয়মিত ভাবে এটি দিনে একবার করলে কালো দাগ হালকা হবে।
৪. ৭-৮ ঘন্টা অবশ্যই ঘুমাতে হবে। ঘুম ঠিক মত না হবার জন্যও কিন্তু আমাদের চোখের নিচে কালো দাগ পড়ে।
৫. কিছু আলু কেটে থেতলে নিন। আলুর রস টুকু নিংড়ে নিন একটি পাত্রে। তুলো ভিজিয়ে নিন আলুর রসে এবং তা চোখে হালকা চেপে শুয়ে থাকুন ১০ মিনিট। ১০ মিনিট পরে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।
৬. প্রচুর পানি পান করতে হবে। আপনারা যারাই রূপচর্চা সম্পর্কে পড়ে থাকেন, তারা দেখে থাকবেন বার বার পানি বেশি করে পান করতে বলা হয় পানি বেশি করে পান করা শুধু আমাদের রুপচর্চারই অংশ নয় বরং আমাদের সুস্থ থাকার একটা উপায়। এখন অনেক গরম পরেছে তাই বেশি করে পানি পান করুন আর সুস্থ থাকুন।
৭. শশার পাতলা পাতলা টুকরা করুন। চোখের উপরে দিন, ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। আজকাল কম বেশি সবাই গ্রিন টি পান করে থাকেন এ টি ব্যাগ গুলো ফেলে না দিয়ে চোখের উপরে দিয়ে রাখতে পারেন এটি আমাদের চোখের নিচে ফোলা ভাব কমায় এবং চোখের নিচের চামড়া টান টান করে যার ফলে বয়সের বলিরেখা কমে যায়।

Post Top Ad

Your Ad Spot

Pages