Breaking

Post Top Ad

Your Ad Spot

Friday, December 2, 2016

ড্রাই চুলের জন্য ডিমের অসাধারণ ৫ টি হেয়ার প্যাক

রুক্ষ শুষ্ক এলোমেলো একমাথা চুল কেবল একজন মানুষের সৌন্দর্যই কেড়ে নেয় না বরং এটি একজনের ব্যক্তিত্ব এবং নিজস্ব সত্ত্বার উপরও যথেষ্ট প্রভাব ফেলে। আর তাই সুন্দর চেহারা ও ত্বকের সাথে সাথেই একমাথা সুন্দর ঝলমলে স্বাস্থ্যবান চুলের স্বপ্নও দেখে প্রতিটা মানুষ। কিন্তু চারপাশের পরিবেশ দূষণ, খাদ্যাভ্যাস ও বিভিন্ন কেমিক্যাল চুলের প্রসাধনী ব্যবহার করার ফলাফল স্বরূপ দেখা যায় চুল আস্তে আস্তে প্রাণহীন হয়ে যায়। হতাশ হওয়ার কিছু নেই, আপনি চাইলেই আবার আপনার রুক্ষ আর শুষ্ক চুলগুলোতে প্রাণ সঞ্চার করতে পারেন। আর সেটাও কোন পার্লার বা হেয়ার ট্রিটমেন্ট ছাড়াই।
ডিম হচ্ছে এমনই একটা উপাদান যেটা দিয়ে আপনি ঘরে বসেই আপনার ড্রাই হেয়ারের যত্ন নিতে পারবেন। ডিমে প্রচুর পরিমাণে নিউট্রিশন, ভিটামিন ও মিনারেল রয়েছে যার ফলে খুব সহজে দ্রুত আপনি আপনার চুলের হারানো ময়েশ্চার ফেরত পেতে পারেন। আসুন আজ ডিমের ৫ টি অসাধারণ হেয়ার প্যাকের সাথে পরিচয় করিয়ে দেবো যা আপনার চুল নারিশ করার সাথে সাথেই চুলের উজ্জ্বলতা ও ন্যাচারাল তেলতেলে ভাব ফিরিয়ে দেবে।
মসৃণ আর সুন্দর চুলের জন্য ডিমের ৫ হেয়ার প্যাক রেসিপিঃ
০১. ডিম, লেবু ও অলিভ অয়েল-
একটা ডিম ফেটে বাটিতে নিয়ে নিন সাথে একটা লেবুর অর্ধেকটা রস মিশিয়ে ভালোভাবে একটি চামচ দিয়ে নাড়তে থাকুন। এটা প্রায় মিশে আসলে ২ টেবিল চামচ অলিভ অয়েল মেশান এতে। সব উপাদান পুরোপুরি মিশে গেলে এটা আপনার সম্পূর্ণ চুলে লাগিয়ে নিন। খেয়াল রাখুন আপনার পুরো চুলটা যেন এই প্যাক দিয়ে কভার হয়ে যায়। এবার এই প্যাকটি মিনিমাম ৩০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন এবং নরমালি শ্যাম্পু করে ফেলুন।
০২. ডিম, দই ও অলিভ অয়েল-
ডিম ও দই এই দুই উপাদানই প্রচুর প্রোটিন এ ভরপুর যা চুলের রুক্ষতা ঝেড়ে ফেলে চুলে নতুন চমক আনে। একটা ডিমের পুরোটা, এক টেবিল চামচ দই ও ২ টেবিল চামচ অলিভ অয়েল নিয়ে একসাথে ভালোভাবে মিশান। যখন এই দুই উপাদান সুন্দর ভাবে মিশে যাবে তখন এটি আপনার চুলে প্রয়োগের উপযোগী হয়ে উঠবে। এটি আপনার চুলের গোঁড়া ও স্কাল্পে ভালোভাবে লাগিয়ে ৩০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন ও শ্যাম্পু করে ফেলুন।
০৩. ডিম, বেসন ও অলিভ অয়েল-
এটা আরেকটি রিচ-প্রোটিন হেয়ার প্যাক। এই প্যাক চুল শক্ত ও মজবুত করার সাথে সাথেই প্রাকৃতিকভাবে কন্ডিশনিং করে। একটি ডিম, ১ টেবিল চামচ বেসন ও ২ টেবিল চামচ অলিভ অয়েল একসাথে নিয়ে ভালোভাবে মিশিয়ে আপনার মাথার ত্বকসহ পুরো চুলে লাগিয়ে নিন। এবার এই প্যাক শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং পরে ধুয়ে ফেলুন।
০৪. ডিম, কলা ও মধু-
কলা চুলের জন্য একটা অসাধারণ ময়েশ্চারাইজার। আপনাকে যা করতে হবে তা হল একটি কলা ভালোভাবে চটকে তার সাথে একটা ডিম ফেটে আর খানিকটা অলিভ অয়েল মিশিয়ে সবটা একসাথে মিশাতে হবে। ৩০ মিনিট এটি আপনার চুলে লাগিয়ে ধুয়ে ফেলে শ্যাম্পু করে নিন।
০৫. ডিম, মেয়নেজ ও অলিভ অয়েল-
ডিম, মেয়নেজ ও অলিভ অয়েল এই ৩ উপাদান একসাথে নিয়ে ভালোভাবে পেস্ট করে আপনার চুলে লাগিয়ে ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন। মেয়নেজ চুল থেকে যেতে একটু সময় নেয় তাই আপনিও একটু সময় নিয়েই সেটি চুল থেকে ছাড়াতে চেষ্টা করুন।
ডিমের হেয়ার প্যাক নেওয়ার সময় যে ব্যাপারটা সব সময় মনে রাখতে হবে তা হল এই প্যাক ব্যবহারের পর চুল ধোয়ার জন্য কখনই গরম পানি ব্যবহার করা যাবে না। ঠাণ্ডা পানি দিয়ে মাথা ধুয়ে ফেলার পর স্বাভাবিকভাবে শ্যাম্পু করে নিন আর পান বাউন্সি, হেলদি ও স্ট্রং চুল।

Post Top Ad

Your Ad Spot

Pages