Breaking

Post Top Ad

Your Ad Spot

Tuesday, December 6, 2016

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দল ঘোষণা

গত ৪ নভেম্বর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের দল ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সে স্কোয়াডের বেশ কিছু খেলোয়াড় ইনজুরিতে পড়ায় কিছুদিন ধরেই গুঞ্জন ছিল পরিবর্তন আসছে দলে। তবে নতুন কেউ বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পারফর্ম করলে তাকে দলে অন্তর্ভুক্ত করবেন বলে জানিয়েছিলেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসানও।
তবে শেষ মুহূর্তে দলে তেমন কোনো পরিবর্তন আনা হয়নি। ইনজুরিতে পড়া মোহাম্মদ শহীদের পরিবর্তে রুবেল হোসেনকে নিয়ে নতুন করে ২২ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।
সোমবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ২২ জনের তালিকা প্রকাশ করে বিসিবি। একাদশে রয়েছেন পেসার মোস্তাফিজুর রহমানও। ইনজুরি থেকে ফিরে খেলার মতো ফিট আছেন বলে জানান দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। এছাড়া আছেন ইনজুরিতে পড়া আরেক পেসার ইবাদত হোসেনও।
এ দুই তরুণের অন্তর্ভুক্তি নিয়ে নান্নু বলেন, ‘আমাদের প্রধান চিকিৎসক ও ফিজিও জানিয়েছে, দলে শহীদ ছাড়া কেউ ইনজুরিতে নেই। বাকিরা খেলার মতো ফিট আছে। তাই মোস্তাফিজ ও ইবাদত অস্ট্রেলিয়ায় যাচ্ছে।’
যথারীতি জায়গা হয়নি অলরাউন্ডার নাসির হোসেন, পেসার কামরুল ইসলাম রাব্বি ও আল-আমিন হোসেনের। আর নাজমুল হোসেন শান্ত ও ইবাদত হোসেন ২২ জনে থাকলেও তারা যাচ্ছেন ডেভেলপমেন্ট পারফরমার হিসেবে।
দুই ভাগে আগামী ৮ ও ১০ ডিসেম্বর অস্ট্রেলিয়া যাবে ২২ সদস্যের এ দলটি। সেখানে ১০ দিনের ক্যাম্প শেষে নিউজিল্যান্ড উড়ে যাবে তারা। ২২ জনের সবাই নিউজিল্যান্ডে যাবেন বলে জানান নান্নু। সেখান থেকে ওয়ানডে সিরিজ শেষে পাঁচজন খেলোয়াড় ফিরে আসতে পারেন বলেও উল্লেখ করেন প্রধান নির্বাচক।
নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের স্কোয়াড :
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মর্তুজা, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশীষ রায়, রুবেল হোসেন, এবাদত হোসেন ও তানভির হায়দার।

Post Top Ad

Your Ad Spot

Pages