Breaking

Post Top Ad

Your Ad Spot

Monday, December 18, 2017

ছেলেরা ফিটনেস ধরে রাখতে যা করবেন

নিজেকে সুস্থ রাখতে চাইলে নিজের প্রতি যত্নশীল হওয়াটা জরুরি। পুরুষেরা বেশিরভাগই সৌন্দর্যচর্চার চেয়ে শরীরচর্চার দিকে মনযোগী হন। তবে শুধু শরীরচর্চা করলেই হবে না, খাওয়ার রুটিনেও হতে হবে যত্নশীল। ফিটনেস ধরে রাখতে পরিমিত খাবার খাওয়া প্রয়োজন। চলুন জেনে নেই ফিটনেস ধরে রাখতে কী খাবেন, কী খাবেন না-
মাছ, মাংস, ডিম ভাজা না খেয়ে রসাল করে খান। টোস্টের গুঁড়োয় গড়িয়ে মাছ, মাংস, ডিম, কাবাব এসব খাবার থেকে দূরে থাকুন।মাংস খাওয়ার আগে চর্বি ছাড়িয়ে নিন। এতে ক্যালোরির পরিমাণ কমে আসবে।সকালের নাশতা ভালোভাবে করুন।
এক পিস রুটি, সেদ্ধ ডিম ১টি (হাঁস বা মুরগি), যেকোনো তাজা ফল একটি (আপেল, পেয়ারা) রাখুন খাদ্যতালিকায়।খালি লবণ খাওয়া ছেড়ে দিন, লবণ খেলে শরীরে পানির পরিমাণ বেড়ে যায় এবং উচ্চ রক্তচাপের আশঙ্কা থাকে। তাই এ থেকে বিরত থাকুন।নির্দিষ্ট সময়ে খাওয়ার চেষ্টা করুন।
ওজন মাপুন সপ্তাহে একবার। ডায়েটিং করার সঙ্গে সঙ্গেই ওজন আয়ত্তে আসবে না বরং ধৈর্য নিয়ে চালিয়ে যান আপনার রুটিন।শুধু খাদ্যাভ্যাসের মাধ্যমেই ফিটনেস ধরে রাখা সম্ভব নয়। সময় বের করে ব্যায়ামের অভ্যাস গড়ে তুলুন। নির্দিষ্ট সময় নিয়ে এগিয়ে যান। তবেই ফিটনেস ধরে রাখা সম্ভব।
মনে রাখবেন ডায়েটিং মানে না খাওয়া নয়, সব খাবারের পুষ্টির পরিমাণ থাকবে এবং তা পরিমাণমতো।

Post Top Ad

Your Ad Spot

Pages